ফাইভার মার্কেটপ্লেস নিয়ে কিছু কমন প্রশ্নোত্তর

আজকে আমরা জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইভার মার্কেট সম্বন্ধে কিছু কমন প্রশ্নোত্তর নিয়ে আলোচনা করব যে প্রশ্নগুলো বিশেষ করে নতুনদের মাঝে বেশি দেখা যায়।

সুতরাং চলুন শুরু যাক 👉

প্রশ্নঃ 1⃣ আমি একটা পিসি থেকে কয়টা অ্যাকাউন্ট করতে পারব?

উত্তর ➡আপনি এক পিসি থেকে ফাইভারে একটা অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন এবং একাধিক পিসি থেকে আপনার ফাইভার অ্যাকাউন্ট লগ ইন করা যাবেনা । করলে আইডি সাস্পেন্ড হতে পারে।

প্রশ্নঃ 2⃣ আমি আমার ফাইভার অ্যাকাউন্ট পিসিতে চালাই এখন আমি কি মোবাইলে ফাইভার অ্যাপ্স এ ফাইভার অ্যাকাউন্ট লগইন করতে পারব?

উত্তর➡ হ্যাঁ অবশ্যই পারবেন। তবে মাথায় রাখতে থেকে মোবাইলেও
একটা অ্যাকাউন্ট লগইন করতে হবে ।

প্রশ্নঃ 3⃣ আমি কি কোন ক্লায়েন্টের কাছে মেইল, স্কাইপি আইডি বা পার্সোনাল তথ্য চাইতে পারব?

উত্তর➡ না। কারণ এটা ফাইভারের নিয়মের পরিপন্থি তারা এটা সাপোর্ট করেনা।

প্রশ্নঃ 4⃣ ক্লায়েন্ট যদি আপনার স্কাইপি আইডি বা পার্সোনাল তথ্য জানতে চাই তাহলে কি করবেন?

উত্তর➡ আপনি বলবেন স্যরি এটা ফাইভার সাপোর্ট করেনা। আমি যদি শেয়ার করি তাহলে আমার আইডি সাস্পেন্ড করে দিবে । তার কাজের জন্য যদি মেইলের দরকার হয় তাহলে সেটা অর্ডার পেজে শেয়ার করে দিবেন এবং নোট দিয়ে বলে দিবেন কাজের স্বার্থে লাগছে এবং এটা ট্রাস্টেড ও সিকিউরড।

প্রশ্নঃ 5⃣ আমি যদি টেক্সট বা ইমেজ আকারে অথবা এক্সেল বা ওয়ার্ড ফাইলে দিই তাহলে কোন সমস্যা হবে?

উত্তর➡ এক্ষেত্রে অনেকে বলে দিতে পারেন তবে আমি বলব না দেওয়াই ভালো কারণ ফাইভারের চোখে পড়লে আপনার অ্যাকাউন্ট সাপেন্ড করে দিতে পারে বা ওয়ার্নিং দিতে পারে এটা ভাগ্যের উপর নির্ভর করে।

প্রশ্নঃ 6⃣ কারও গিগ কি হুবহু কপি করা যাবে?

উত্তর➡ কখনওই না । কারও গিগ হুবহু কপি করলে আপনার আইডি সাসপেন্ড হওয়ার সম্ভবনা অনেক বেশি।

প্রশ্নঃ 7⃣আমরা কয়েকজন বন্ধুর মধ্যে রিভিউ আদান প্রদান করতে চাচ্ছি সেক্ষেত্রে কোন সমস্যা হবে?

উত্তর➡ হ্যাঁ এক্ষেত্রে আপনাদের সবার আইডি একসাথে সাসপেন্ড হতে পারে। সুতরাং এগুলো না করাই ভালো ।

প্রশ্নঃ 8⃣ যদি অ্যাকাউন্ট সাস্পেন্ড হয় তাহলে কি করনীয়?

উত্তর➡ যদি অ্যাকাউন্ট সাস্পেন্ড হয় তাহলে ফাইভারের সাথে কথা বলুন দেখুন তারা কি বলে। তারাই বলে দিবে কি কারণে আপনার অ্যাকাউন্ট সাস্পেন্ড করেছে । তারপর আপনিই বুঝতে পারবেন যদি ফেরত দেয় তাহলে কিছু ডকুমেন্ট চাইবে আর যদি ফেরত না দেয় তারাই বলে দিবে পরবর্তীতে কি করনীয়।

প্রশ্নঃ 🔟 পেওনিয়ারের অ্যাকাউন্ট নাম এবং ফাইভারের অ্যাকাউন্ট নাম কি একই হতে হবে?

উত্তর➡ না ।

প্রশ্নঃ 1⃣1⃣ আমি কি আমার বাবা , মা বা ভাইয়ের নামে করা পেওনিয়ার অ্যাকাউন্ট আমার নামে খোলা ফাইভারের অ্যাকাউন্টের সাথে যুক্ত করতে পারব?

উত্তর➡ হ্যাঁ অবশ্যই পারবেন । প্রধান কথা হলো যে পেওনিওর অ্যাকাউন্ট যুক্ত করতে চাচ্ছেন সেটা যেন অন্য কোন ফাইভার অ্যাকাউন্টে যুক্ত না থাকে।

প্রশ্নঃ 1⃣2⃣ আমার ফাইভার অ্যাকাউন্ট ডিজেবল হয়ে গেছে । নতুন ফাইভার অ্যাকাউন্ট খুলেছি । আগের ফাইভার অ্যাকাউন্ট যে পেওনিওর অ্যাকাউন্ট ব্যবহার করেছিলাম নতুন ফাইভার অ্যাকাউন্টে কি পুরাতন পেওনিওর অ্যাকাউন্ট ব্যবহার করতে পারব?

উত্তর➡ অবশ্যই পারবেন কেননা আগের ফাইভার অ্যাকাউন্ট ডিজেবল সুতরাং কার্ড তো এখন আর কোন ফাইভার অ্যাকাউন্টে ব্যবহার হচ্ছে না ।

প্রশ্নঃ 1⃣3⃣ ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে করণীয় কি?

উত্তর➡ আপনি যদি ব্রডব্যান্ড কানেকশন ব্যবহার করতে চান তাহলে সেই কোম্পানী কে বলুন আপনাকে রিয়েল আইপি দিতে যেটা শুধু আপনিই ব্যবহার করবেন । রিয়েল আইপির জন্য অতিরিক্ত চার্জ কাটে সেটা আপনি তাদের সাথে কথা বললে বুঝতে পারবেন । আপনি মাঝে মাঝে আইপি চেক করবেন যদি দেখেন আইপি চেঞ্জ হচ্ছেনা তাহলে বুঝবেন এটা রিয়েল আইপি। আর এই আইপি ব্যবহার করা খুব ভালো।

প্রশ্নঃ 1⃣4⃣ আমি যদি মোডেম দিয়ে চালাই যেমন গ্রামীণফোন, বংলা লায়ন, ওয়াই ম্যাক্স ইত্যাদি সেক্ষেত্রে কোন সমস্যা হবে ?

উত্তর➡ না এক্ষেত্রে কোন সমস্যা হবেনা । আপনি যেকোন মোডেম ব্যবহার করতে পারেন ।

পরিশেষে বলব ফাইভারের সাথে পাঞ্জা লড়তে যাবেন না, তাদের সব নিয়ম কানুন মেনে চলবেন। মাঝেমধ্যেই শর্টকাট অনেক উপায় আমাদের চোখের সামনে চলে আসে, সেগুলো থেকে দূরে থাকবেন। কারণ মার্কেটপ্লেসে সফল হবার জন্য দরকার অনেক ধৈর্য ও কাজের দক্ষতা। এক্ষেত্রে শর্টকাট বা যাদুমন্ত্র নেই! 🤩

Source: Facebook

Leave a Reply

Your email address will not be published.